বাড়ি বাংলাদেশ দেশে কতটি অনলাইন নিউজ পোর্টাল রয়েছে, জানালেন তথ্যমন্ত্রী

দেশে কতটি অনলাইন নিউজ পোর্টাল রয়েছে, জানালেন তথ্যমন্ত্রী

87

দেশে বর্তমানে অনলাইন নিউজ পোর্টালই সংখ্যা ৩ হাজার ৫০০টি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসবি) সাথে মতবিনিয়কালে এ তথ্য জানান তিনি।

অনলাইন মিডিয়াগুলোকে খুব শিগগিরই নিবন্ধনের আওতায় আনা হবে বলে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, দেশে দৈনিক পত্রিকার সংখ্যা ১ হাজার ২০০ এবং দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক মিলে আছে ৩ হাজার ৫০০টি। আর অনলাইন নিউজ পোর্টালই আছে ৩ হাজার ৫০০টি। এ জন্যই অনলাইন মিডিয়ায় শৃঙ্খলা আনা প্রয়োজন। আর এ জন্যই অনলাইন নীতিমালার মাধ্যমে এ ধরনের মিডিয়াগুলোকে নিবন্ধনের আওতায় আনা হবে।’

সম্প্রচার আইন ও অনলাইন নীতিমালার বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘আইন ও নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদনের পর এখন আইন মন্ত্রণালয়ে যাচাই-বাছাই (ভেটিং) হচ্ছে। আইন মন্ত্রণালয়ের ভেটিং শেষে সংসদের আগামী অধিবেশনেই আইনটি উঠতে পারে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ওনারা একজন সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ফেলছেন। খালেদা জিয়া যে পায়ে ব্যথা, তা নিয়েই তিনি দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পায়ের এই সমস্যা নিয়ে তিনি বিরোধীদলীয় নেত্রীর দায়িত্বও পালন করেছেন। এটা তার কোনো নতুন শারীরিক সমস্যা নয়, বরং পুরনো সমস্যা। এটাকে তারা বড় করে দেখিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চাইছেন।

খালেদা জিয়ার চিকিৎসায় সরকারের চেষ্টার কোন কমতি নেই উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, খালেদা জিয়াকে কারাগারে একজন ডাক্তার, নার্স ও একজন গৃহপরিচারিকা সার্বক্ষণিক দেয়া হয়েছে। কারাগারে তিনি যে সুযোগ-সুবিধা পেয়েছেন এশিয়া মহাদেশের কেউ এমন সুযোগ পেয়েছে বলে আমার জানা নেই। তারপরও বিএনপি নেতারা বিভিন্নভাবে মিথ্যাচার করছে।

সরকারকে বাইরে রেখে জাতীয় ঐক্য গড়তে ড. কামাল হোসেনের আহ্বান সম্পর্কে হাছান মাহমুদ বলেন, ঐক্য ফ্রন্টের ঐক্য নেই। দলটি থেকে লোকজন বেরিয়ে যাচ্ছে। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না, তারা জাতীয় ঐক্য গড়বে কিভাবে।