বাড়ি প্রধান খবর ৫০ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগীর সংখ্যা

৫০ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগীর সংখ্যা

63

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৫০ হাজারে পৌঁছেছে। যা স্বাধীনতা পরবর্তী সময়ে মশাবাহিত এ রোগে আক্রান্তের সংখ্যা এটাই সর্বোচ্চ।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার ৯২৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ হাজার ২৪৩ জন অর্থাৎ আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী এ পরিসংখ্যান পাওয়া গেছে।

গত জানুয়ারি থেকে শনিবার (১৭ আগস্ট) পর্যন্ত হাসপাতালগুলোতে সর্বমোট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫১ হাজার ৪৭৬ জন। এরমধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৩ হাজার ৫৮০ জন। আর এই পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৪০ জনের।    

বর্তমানে সারাদেশের হাসপাতালগুলোতে ভর্তি হওয়া ডেঙ্গুরোগীর সংখ্যা ৭ হাজার ৮৫৬ জন, এর মধ্যে ঢাকা বিভাগে ৪ হাজার ৪৩ জন এবং অন্যান্য বিভাগে ৩ হাজার ৮১৩ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন এক হাজার ৪৬০ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা শহরে ৬২১ জন এবং অন্যান্য বিভাগগুলোতে ৮৩৯ জন।