বাড়ি অপরাধ চট্টগ্রামেই তৈরি হচ্ছে দামি ব্র্যান্ডের বিদেশী মদ

চট্টগ্রামেই তৈরি হচ্ছে দামি ব্র্যান্ডের বিদেশী মদ

127

চট্টগ্রামে রেড ওয়াইন, ভদকা, রেড লেবেলসহ বিদেশি সব ধরনের দামি ব্র্যান্ডের মদ তৈরি হচ্ছে। এসব মদ উৎপাদনে দুই থেকে তিনশত টাকা খরচ হলেও প্রতি বোতল বিক্রি হয় দুই থেকে তিন হাজার টাকায়।

বুধবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নগর পুলিশের উপ-কমিশনার (ডিসি পশ্চিম) ফারুকুল হক। এ সময় উপস্থিত ছিলেন আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান।

সম্মেলনে উপ-কমিশনার ফারুকুল হক জানান, ১৩ আগস্ট রাতে নগরীর আকবর শাহ থানার কৈবল্যধাম এলাকায় বিদেশি মদ খেয়ে তিনজন মারা যান। এ ঘটনায় আকবর শাহ থানায় অপমৃত্যু মামলা হলে পুলিশ ঘটনার তদন্তে নামে। তদন্তে গিয়ে বিদেশি মদের কারাখানার সন্ধান পায় পুলিশ।

তিনি আরো জানান, গোয়েন্দা অনুসন্ধানে নিশ্চিত হয়ে নাছিম উদ্দিন নামের এক যুবককে আটক করা হয়। পরে নাছিম উদ্দিনে বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ তৈরির সরঞ্জাম, কেমিক্যাল, স্টিকার, লেবেল, কৃত্রিম রঙ, বিদেশি মদের খালি বোতল উদ্ধার করা হয়।

পরে নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে বিদেশি মদের স্টিকার প্রস্তুতকারী ও স্প্রিড সরবরাহকারী আরো তিনজনকে আটক করা হয়। আটকরা হলেন-ইকরামুল হক, স্বপন পাল ও ইমরান ফয়সাল।
উপ-কমিশনার বলেন, এ চক্রটি স্পিডের সঙ্গে বিদেশি মদের ফ্লেভার, কেমিক্যাল, রঙসহ নানা বিষাক্ত উপকরণ মিশিয়ে চার বছর ধরে বিক্রি করছিল।