বাড়ি তথ্যপ্রযুক্তি হোয়াটসঅ্যাপ আসছে নতুন ৫ ফিচার

হোয়াটসঅ্যাপ আসছে নতুন ৫ ফিচার

114

প্রতিযোগিতার বাজারে এবার আরও আপডেট ও আকর্ষণীয় ভার্সন আনছে অনলাইন মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। চলতি বছর বা আগামী বছরের শুরুতে গ্রাহকদের জন্য বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে এ সংস্থাটি। সম্প্রতি ফিংগার প্রিন্ট অথেনটিকেশন সুবিধা আনা হোয়াটয়অ্যাপ কর্তৃপক্ষ বলছে, এখানেই শেষ নয়, ঝুলিতে রয়েছে আরও অনেক কিছু।

বুমেরাং ভিডিও: অনেকটা ফেসবুকের পথেই হাঁটছে হোয়াটসঅ্যাপ। ফেসবুক যেভাবে স্টোরিজের মতো ফিচার ব্যবহার করেছে, ঠিক তেমনই এবার ইনস্টাগ্রামের বুমেরাং ভিডিও তৈরির ফিচার ব্যবহার করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

ডার্ক মোড: হোয়াটসঅ্যাপ সবচেয়ে আকর্ষণীয় ফিচারসের মধ্যে অন্যতম হল ডার্ক মোড। টুইটারের মতো এবার হোয়াটসঅ্যাপেও আসছে ‘ডার্ক মোড’। ২০১৮ সাল থেকে এ ডার্ক মোড আনার প্রস্তুতি শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। সে সময় বিষয়টি ছড়িয়ে পড়তেই গ্রাহকদের মধ্যেও একটা আগ্রহ তৈরি হয়। তবে তা আর আলোর মুখ দেখেনি। অবশেষে এ ফিচারটি প্রকাশ্যে আনছে হোয়াটসঅ্যাপ।

কুইক এডিট মিডিয়া:  ‘কুইক এডিট মিডিয়া’ নামের নতুন ফিচারের উপর হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই কাজ করা শুরু করে দিয়েছে। নতুন বিটা ভার্সনের অ্যাপগুলোতে এই ফিচার দেখানো হয়েছে। বিভিন্ন মিডিয়া ফাইলগুলো আদান-প্রদানের ক্ষেত্রে এই ফিচার ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের বাকি এডিটিং টুলগুলোর থেকে এটি অনেকটাই আলাদা। ডব্লিউএবিটাইনফোর মতে, ব্যবহারকারীরা চ্যাট করা মিডিয়াগুলোকে এডিট করার পাশাপাশি সেগুলোকে সরাসরি শেয়ার করতে পারবে।

গুরুত্ব অনুযায়ী কন্টাক্ট নাম্বার সাজানো: নতুন ভার্সনে গুরুত্ব অনুযায়ী কন্টাক্ট নাম্বার সাজাতে পারবেন গ্রাহকরা। যার ফলে প্রয়োজনীয় নাম্বার পেতে যেমন সুবিধা হবে, তেমনই বন্ধুদের খোঁজও মিলবে চটজলদি।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস সরাসরি ফেসবুকে শেয়ার: হোয়াটসঅ্যাপের নতুন ভার্সনে থাকবে নতুন এ সুবিধা। যেখানে হোয়াটসঅ্যাপে দেয়া স্ট্যাটাস সরাসরি শেয়ার করা যাবে ফেসবুক এবং ইনস্টাগ্রামে। যার ফলে তিনটি অ্যাপের মধ্যে ঘটতে চলেছে দারুণ এক মেলবন্ধন।