বাড়ি দিত্বীয় সারির খবর যৌনপল্লীতে যুবক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

যৌনপল্লীতে যুবক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

46

পটুয়াখালীতে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

যৌনপল্লীতে শামীম গাজী (২৫) নামে এক যুবককে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল করিম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পটুয়াখালী যৌনপল্লীর নুর সালামের ছেলে রনি, আলতাফ হাওলাদারের ছেলৈ লিটু, দুমকি উপজেলার হারুন হাওলাদারের ছেলে এমরান এবং জৈনকাঠী এলাকার খালেক গাজীর ছেলে কামাল গাজী। এদের মধ্যে রনি এবং লিটু উপস্থিত থাকলেও বাকি দুই আসামি এমরান এবং কামাল গাজী পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১ মে সকালে পটুয়াখালী যৌনপল্লীতে একটি মোবাইল ফোনকে কেন্দ্র করে আসামিরা পরিকল্পিতভাবে শামীমকে যৌনপল্লীর সামনের সড়কে পিটিয়ে আহত করে।

পরে গুরুতর অবস্থায় তাকে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভর্তি করা হলে রাত ৯টায় তার মৃত্যু হয়। পরদিন নিহত শামীমের মা ফরিদা বেগম বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে পটুয়াখালী সদর থানায় মামলা করেন। ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক আজ এই রায় দেন।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইউসুফ আলী হাওলাদার এবং আসামিপক্ষে আইনজীবী নজরুল ইসলাম মোল্লা ও শংকর চন্দ্র দাস মামলাটি পরিচালনা করেন।