বাড়ি প্রথম সারির খবর বিদেশে অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিদেশে অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

55

 বর্তমান সরকার ব্যবসাবান্ধব উল্লেখ করে ব্যবসায়ীদের সব ধরনের সুযোগ-সুবিধা দেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। বিদেশে বাংলাদেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদেশে বাংলাদেশি পণ্যের নতুন বাজার খোঁজার তাগিদও দেন তিনি।

বুধবার ( ০৪ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন- বিজিএমইএ’র পরিচালনা পর্ষদের নবনির্বাচিত সদস্যরা সৌজন্য সাক্ষাতে গেলে এসব বলেন শেখ হাসিনা।

এ সময় দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এগিয়ে নিতে ব্যবসায়ীদের বিনিয়োগ বাড়ানোর আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

নিজেদের ব্যবসায়িক স্বার্থে বিদেশে বাংলাদেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের কিছু লোক আছে অনবরত আমাদের বিরুদ্ধে প্রপাগান্ডা চালায়। এটা আপনাদের অ্যাড্রেস করতে হবে। যার জন্য ক্ষতিগ্রস্ত আপনারা হন।’

শেখ হাসিনা বলেন, আমাকে পলিটিক্যালি ক্ষতি করতে চায়। কিন্তু ক্ষতিগ্রস্ত হয়ে যান আপনারা ব্যবসায়ীরা। 

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশটাকে আমরা গড়ে তুলতে চাই, সব দিক থেকে। আর আমাদের অর্থনীতি যদিও কৃষিপ্রধান, কিন্তু এটাও ঠিক শিল্পায়ন ছাড়া কোনো দেশের উন্নতিটা ত্বরান্বিত হয় না। এটাও বাস্তবতা। সেজন্য একদিকে আমরা কৃষিকেও গুরুত্ব দেই, আবার শিল্পকেও গুরুত্ব দেই। 

এর আগে, ইরানের সফররত পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে মুসলিম রাষ্ট্রগুলোকে একসাথে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি রোহিঙ্গা সংকট সমাধানে ওআইসিভুক্ত দেশগুলোকে আরও কার্যকরী পদক্ষেপ নেয়ার তাগিদও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।