বাড়ি চিটাগাং হালকা বৃষ্টিতেই পানির নিচে তলিয়ে যাচ্ছে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক!

হালকা বৃষ্টিতেই পানির নিচে তলিয়ে যাচ্ছে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক!

178

স্বাধীনতা ৭১টিভি ডেস্ক »

চট্টগ্রামে আজ সকাল থেকেই গুড়িগুড়ি সহ মাঝে মাঝে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। কর্মজীবি মানুষের কর্মস্থলে পৌঁছাতে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

শুধু কর্মজীবি মানুষেরাই নয় স্কুল-কলেজে পরুয়া শিক্ষার্থীরাও বিদ্যাঙ্গনে পৌছাতে সম্মুখিন হচ্ছে নানা প্রতিবন্ধকতার।

সকাল থেকে টানা বৃষ্টির কারনে পুরো শহরজুড়ে সৃষ্টি হয়েছে জলবদ্ধতা। যার কারনে মাঝ রাস্তায় বাস ও সিএনজি অটো রিকশা বিকল হওয়াতে সড়ক গুলোতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

এসময় বড় পোল থেকে আগ্রাবাদ মোড় পর্যন্ত অসহনীয় যানজট ও রাস্তার বেহাল দশায় ঠিক সময়ে কর্মস্থলে ও শিক্ষাঙ্গনে পৌঁছাতে না পেরে সাধারন মানুষ ও শিক্ষার্থীরা বেশ ক্ষুব্ধ হয়ে উঠে।

এছাড়াও ২ নং গেইট, বহদ্দারহাট, প্রবর্তক মোড়, জিইসি মোর, জুবলি রোড, নিউমার্কেট আমতল, লালদীঘি, হালিশহর সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জলবদ্ধতায় সৃষ্টি হয়েছে ব্যপক যানজট।

এতে রাস্তার সংস্কার কাজ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চলমান ড্রেনেজ ব্যবস্থার সংস্কার কাজ শেষ না হওয়াকেই দোষছেন সাধারন মানুষ!

এ ব্যাপারে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা স্বাধীনতা ৭১ টিভিকে বলেন, সড়ক সংস্কার কাজের ধীরগতি তিনি দেখছেন না, তবে পূর্বে কয়েকটি প্রতিষ্ঠানের কাছে সড়ক সংস্কারের দায়িত্ব থাকায় ও নানা জটিলতার কারনে সড়কের চলমান কাজ এখনো শেষ করা সম্ভব হয়নি। কিন্তু সড়ক গুলোর দায়িত্ব চসিক বুঝে নেওয়ার পর পুরো দমে কাজ চলছে বলে জানান তিনি। যা নির্দিষ্ট সময়সীমার মধ্যে শেষ হবে বলে দাবি করেন তিনি।

তিনি আরো বলেন, জলবদ্ধতার বিষয়টিতে ও নানা জটিলতা আছে, যার মধ্যে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা ক্রমেই বৃদ্ধি পাওয়া, নগরীর বেশিরভাগ সড়ক নিচু ও ড্রেন গুলোতে প্লাস্টিক এবং পচন অযোগ্য বস্তু ফেলার কারনে ড্রেনের পানি সঞ্চালনে বাধা পাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে যা দূরীকরণে অতি শীগ্রই যুগোপযোগী ব্যবস্থা গ্রহন করা হবে।