বাড়ি খেলাধুলা ম্যাচের আগের দিন তামিমের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত

ম্যাচের আগের দিন তামিমের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত

90
সংগৃহিত

এ কদিন লেখা হয়েছে নিউজিল্যান্ড শিবিরে ইনজুরির হানা। প্রথমে অধিনায়ক উইলিয়ামসন, পরে অভিজ্ঞ রস টেলর- কিউইদের দুজন অভিজ্ঞ তারকা খেলতে পারবেন না বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে।

শুনতে যতই খারাপ লাগুক না কেন, নির্জলা সত্য হলো নিউজিল্যান্ড ব্যাটিংয়ের এ দুই প্রধান স্তম্ভ না থাকা নিশ্চিতভাবেই বাংলাদেশের জন্য বাড়তি সুবিধা। ভক্ত-সমর্থকরা তাই একটু আশার জাল বুনছিলেন। কিন্তু তারা জানতেন না, যে ভেতরে-ভেতরে বাংলাদেশ দলেও আছে ইনজুরি।

আগেই জানা, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ইনজুরির শিকার। এদিকে খানিক হ্যামস্ট্রিং ইনজুরি আছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালেরও। তাই একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলেননি তিনি। নাম তামিম একাদশ হলেও সে ম্যাচে অধিনায়ক তামিম ব্যাট হাতে নামেননি।

সে কারণেই হঠাৎ গুঞ্জন, শনিবার তামিম খেলবেন তো? নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দল কি অধিনায়ককে পাবে? নাকি অন্য কাউকে তার জায়গায় নেতৃত্ব দিতে হবে? তামিম কি আদৌ খেলতে পারবেন প্রথম ম্যাচ? কী অবস্থা তার? আসলে তামিমের কী অবস্থা?

তা জানতে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় দুপুরে (নিউজিল্যান্ডে তখন সন্ধ্যা) যোগাযোগ করা হয় টিম লিডার জালাল ইউনুস ও নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে। তারা আশ্বস্ত করেছেন, কোন খারাপ খবর নেই ডানেডিনে।

দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার মুঠোফোন আলাপে জানিয়েছেন, তামিম এখন ভালো আছে। আজ নেটে অনেকটা সময় ব্যাটিং অনুশীলন করেছে। সমস্যা হয়নি। আশা করি ২০ মার্চ খেলবে।’