বাড়ি কুমিল্লা কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন ডা. প্রাণ গোপাল

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন ডা. প্রাণ গোপাল

171

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় আজ শনিবার তাকে মনোনীত করা হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন আট নেতা। তাদের মধ্যে অন্যতম-প্রয়াত আলী আশরাফের ছেলে ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এই দুইজনের মধ্যে ডা. প্রাণ গোপালকে মনোনীত করেছে আওয়ামী লীগ।

এছাড়াও মনোনয়ন প্রত্যাশী ছিলেন- উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক শাহজালাল মিঞা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, দোল্লাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ ও সদস্য নাজনীন আক্তার।

উল্লেখ্য, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনের টানা তিন মেয়াদসহ পাঁচবারের এমপি ছিলেন অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে শূন্য হয় আসনটি। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এরই মধ্যে তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফশিল অনুযায়ী, আগামী ৭ অক্টোবর ভোটগ্রহণ হবে।