রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
                                           

তদন্তে ৫০ বছর লাগার কথার ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার ‘তদন্তে ৫০ বছর লাগা’ নিয়ে তার বক্তব্য ‘ভিন্নভাবে’ উপস্থাপন করা হয়েছে ।

আইনমন্ত্রীর ভাষ্য, গত বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে তিনি আসলে ‘সাগর-রুনি হত্যা মামলার প্রকৃত অপরাধী ধরা না পড়া পর্যন্ত তদন্ত চলবে’ বোঝাতে চেয়েছিলেন। আর সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধীকে ধরতে প্রয়োজনে ৫০ বছর লাগার কথাটি তিনি ‘আপেক্ষিক অর্থে’ বলেছিলেন।

শুক্রবার সকালে নিজের নির্বাচনি এলাকা আখাউড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের বক্তব্যের ব্যাখ্যা এসব ব্যাখ্যা দেন তিনি।

এ সময় আখাউড়া উপাজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক হাস্যরস করে সাংবাদিকদের বলেন, ‘আমার দুঃখ হয় এই কারণে যে, আপনাদের জন্য ভালো কথা বললেও সেটাকে আপনারা অন্যভাবে নেন। আমি বলেছি, যারা সত্যিকারের এই অপরাধটা করেছে, তাদেরকে ধরতে সব রকম চেষ্টা করেও যদি সময় লাগে এবং আমি আপেক্ষিকভাবে বলেছি যে, ৫০ বছরও যদি লাগে… কিন্তু যারা এই অপরাধ করেছে, এই খুনটা করেছে, তাদেরকে ধরার জন্য যত সময়ই লাগুক, তাদেরকে আমরা ধরব। এই কথা দিয়ে আপনারা মনে করেছেন যে ৫০ বছর লাগবে।’

এ রকম বিলম্বে অন্য কোনো মামলার তদন্তের নজির আছে কি না- এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, পৃথিবীতে এরকম অনেক মামলা আছে। তিনি জানান, ৪২ বছর পরে যুক্তরাজ্য একটি খুনের মামলার আসামিদের ধরতে পেরেছে। যুক্তরাষ্ট্র কিছু দিন আগে ২৪ বছর পরে একটি খুনের মামলার রহস্য উদঘাটন করেছে।

এর আগে ঢাকা থেকে আন্তঃনগর মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে আইনমন্ত্রী আনিসুল হক সকাল সোয়া দশটায় আখাউড়া রেলস্টেশনে পৌঁছান। এ সময় দলীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। তিনি ২ দিনের সফরে নিজ নির্বাচনি এলাকায় গেছেন।

মন্ত্রী শুক্রবার বিকালে কসবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় যোগ দেবেন। পরদিন আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নে একটি সেতু উদ্বোধন এবং দলীয় জনসভায় যোগ দেবেন।

আখাউড়া



ফেইসবুক পেইজ